দ্রুমের পাতা
- মোঃ নাসির উদ্দীন - চেতনা কাব্য ০২-০৫-২০২৪

যৌবনে আমার ছিলো নানা রঙ
আমায় নিয়ে তোমরা করলা কত ঢঙ।

কত কিছু করছি না তোমাদের পানে
কত ক্ষতি করলে তোমরা আমায় টেনে।

লাঠির করাঘাতে কিংবা হাতে
মারতে আমায় জাগায়-বেজাগাতে।

আমায় ছাড়া বাঁচতে না, নাই কি তোমার মনে
সেই আমাকে বারে-বারে ছিঁড়ে ফেলো কেমনে।

হলুদ বর্ণ হয়ে আমার শক্তি গেলো কমে
আমায় নিয়ে কারাকারি করে কত জনে।

আদিত্য ঝড়ায় শুকিয়ে গেলাম মৃত্তিকায়
কেউবা খেলায়,
কেউবা জ্বালায়
রংয়ের দুনিয়ায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

syedsazibahmed
১০-০১-২০২০ ২১:৫৬ মিঃ

সুন্দর